Ruqyah Support BD

রুকইয়াহর অডিওগুলো সম্পর্কে বিস্তারিত ধারণা

ভালমত মাথায় রাখবেনঃ

  1. তেলাওয়াত হচ্ছে মূল কাজ। অডিও না।
  2. নিজে তেলাওয়াত করতে না পারলে পরিবারের কেউ তেলাওয়াত করে শোনাবে।
  3. পরিবারে কেউ না পারলে বা সুযোগ না থাকলে বা অপবিত্র থাকলে তখন অডিও শুনবে।
  4. তেলাওয়াতের দুর্বল বিকল্প হল অডিও। তবে উপকারী।
  5. কাস্টমাইজ অডীওর চেয়ে সুন্নাহ থেকে প্রাপ্ত অডিও বেশি উপকারী। যেমন, আয়াতে যিনা হল কাস্টমাইজ অডিও, অভিজ্ঞতার আলোকে এর লিস্ট করা হয়েছে। তবে এটা আয়াতুল কুরসি, তিনকুলের মত উপকারী নয়।
  6.  ইফেক্ট হওয়া না হওয়ার দ্বারা কিছুই প্রমাণ হয় না। জিনের রোগি আয়াতুল কুরসি শুনলো, কিছু বুঝলো না। কিন্তু রুকইয়াহ যিনা শুনলো অনেক কিছু হল। এই ঘটনা এটা প্রমাণ করে না আয়াতুল কুরসীর অডিও উপকারী না। বরং আয়াতুল কুরসি জিনের ব্যাপারে শক্তিশালি অস্ত্র। কিছু বোঝা যাক বা না যাক এটা শক্তিশালি অস্ত্র।
  7. এতগুলা অডিও দেয়া যাবে না যাতে দিনের ৪-৫ ঘন্টা চলে যায় অডিও শুনতে। ম্যাক্সিমাম ২-৩ ঘন্টার অডিও দিবেন। আমি সাধারনত ২ ঘন্টার দেই। মানুষ খুব ব্যস্ত। দুই ঘন্টাও দিতে চাইবে না।

কাজেই সর্বপ্রথম রোগি যেন নিজেই তেলাওয়াত করে সেদিকে লক্ষ রাখতে হবে। তেলাওয়াত করতে সুবিধার জন্য ওয়েবসাইটে অনেকগুলা আয়াতের পিডিএফ করা আছে। দেখুনঃ রুকইয়ার আয়াত, দোয়া এবং অন্যান্য পিডিএফ
এছাড়া ওয়েবসাইট থেকে পড়তে চাইলে দেখুনঃ রুকইয়ার আয়াত টেক্সট ভার্শন


কেউ কুরআন দেখে পড়তে চাইলে সেটাও সম্ভব। লিস্ট আছে।


এখন আসি কোন অডিও কাদের জন্য।

(এই সিরিয়াল করা হয়েছে  অডিও ডাউনলোড  পেইজের ২৯/০৯/২০২২ তারিখের ভার্সন অনুযায়ী। )

১ নং অডিও দিব বদনজরের রোগীদের। লেখাই আছে ইভিল আই (Evil Eye) | বদনজরের রুকইয়াহ।

২ নং অডিও (বদনজর  – Eye Hasad) দিতে পারে যাদের ব্যাপারে আশংকা করেন যে, তারা আসলে মানুষের হিংসায় আক্রান্ত। পার্থক্য হল, বদনজর অনিচ্ছাকৃত হতে পারে, কিন্তু হিংসুক কিন্তু জেনে বুঝেই হিংসা করে। যাদের সময় আছে তারা দুই নাম্বার শুনবে।। সময় কম থাকলে ১ নাম্বার শুনবে।

৩ এবং ৪ দুইটাই সিহরের অডিও। (Sihr-Mass এবং Sihr-Hibshi) জাদু আক্রান্তুরা শুনবে। ৪ নাম্বারে কিছু দুয়া আছে। কাজেই যাদের হাতে সময় আছে, তারা চার নাম্বার শুনবে।

৫ আয়াতুল হারক। যারা ওয়াসওয়াসায় আক্রান্ত তাদের জন্য। এছাড়া জিনকে শায়েস্তা করতে, জাদুর জিনিস নষ্ট হবার নিয়তে শোনা যায়। এই অডিওতে অনেক সময় শরীর জ্বালাপুড়া করে। বিষয়টা কষ্টের। রোগী যদি সহ্য করতে না পারে তাহলে এটা শুনতে মানা করবেন।

৬ আয়াতুল কুরসি। জিন আক্রান্ত, জাদুতে আক্রান্তরা শুনবে।

৭ হল তিনকুল। মূলত জাদুর জন্য অ্যাড করা হলেও সবাই এর দ্বারা উপকৃত হবে ইংশা আল্লাহ।

৮ হল আট সুরা। (সুরা সুরা ইয়াসিন, সফফাত, দুখান, জিন, যিলযাল, ইখলাস, ফালাক, নাস) আট সুরা বলা হলেও সুরা নয়টা, কারণ শুরুতে আছে সুরা ফাতিহা। জিনের নজরে আক্রান্ত, বদনজরে আক্রান্ত ব্যক্তির জন্য এটা। কিছু ক্ষেত্রে জাদু ও জিনের আছরের চিকিৎসাতেও উপকারী। এছাড়া অন্য অডিও শুনে শরীর খারাপ লাগলে এই অডিও শুনতে পারে। এতে করে অনেক সময় শরীর হালকা লাগে। রাতে যাদের ঘুম আসে না তাদের জন্য এটা রিকমেন্ডেড। ঘুমের সময় মন দিয়ে শুনবে।

৯ দুয়ার অডিও। যে কেউ শুনতে পারে। প্রতি দুয়ার পর আমীন বলা উচিত। (২য় পেজে আরেকটি দোয়ার অডিও আছে)

১০ হল জাদুকরের প্রতি অভিশাপ। এই অডিওর ডেস্ক্রিপশনে লেখা আছে কখন, কেন দিতে হবে। (পড়ুন : পোস্ট ১পোস্ট ২)

১১-২২ নং হল সাধারণ তেলাওয়াত। যেকোনো রোগি শুনতে পারবে। জাদুগ্রস্থরা ১১ (শাইখ আস-সুদাইস) ও ২০ (শাইখ লুহাইদান ) শুনতে পারে। বদনজরের রোগীদের ১৫ নাম্বার (শাইখ আহমাদ আজমি) দিয়ে দেখেছি তাদের কষ্ট বেশি হয় এই অডিওতে। এই কারণে দেই না এখন। যারা একেবারেই অডিও শুনতে আগ্রহী না, সময় নেই তাদের জন্য হল ১৪ নং (সা’দ আল-গামিদী) অডিও। মাত্র ৩২ মিনিট। (২য় পেজে আরও কয়েকটি সাধারণ তেলাওয়াত আছে)

২৩ নং (শিফা – সাকিনাহ) শুনতে পারে বেশি কষ্ট হলে। অন্য অডিওতে বেশি ইফেক্ট হচ্ছে। সহ্য করতে পারছে না। তখন এটা শুনতে পারে। কিছুটা আরামবোধ হবে ইংশা আল্লাহ। এছাড়া ২য় পেজেও আয়াতুশ শিফা এবং আয়াতুস সাকিনার অডিও ক্লিপ আছে, যা শারীরিক – মানসিক সমস্যার জন্য উপকারী। এছাড়াও এগুলো শুনে শুনে শিখতে পারবেন।

২৪ নং হল আযানের অডিও, শুনবে জিনগ্রস্থরা। যাদের গায়ে জিন আছে। তবে এটা রাকির পরামর্শে হতে হবে। রাকি বুঝবে তার আযানের অডিও দরকার কিনা। একই কথা ৩০ নং (রুকইয়াহ খুরুজ) অডিওর ক্ষেত্রে প্রযোজ্য।

(আপডেটঃ ২৫নাম্বারে এ যুক্ত হয়েছে ‘জিনের সমস্যার রুকইয়াহ’, এক্ষেত্রেও ওপরের মন্তব্য প্রযোজ্য। পূর্বে বিদ্যমান সুরা বাকারার একটি অডিও ২য় পেজে নেয়া হয়েছে।)

২৫, ২৬ হল সুরা বাকারা। জিন, জাদুর রোগিরা শুনবে। জাদুকর বার বার জাদু করে, থামে না। তখন সুরা বাকারায় বিশেষ গুরুত্ব দিবে। এর ফলে আল্লাহ চাইলে জাদুকর পরাস্থ হবে। দুইটা অডিও থাকার অর্থ হল যাদের সময় বেশি আছে তারা বেশি সময়েরটা শুনবে। সময় কম থাকলে কম সময়ের টা।

২৭ সুরা তাগাবুন ঠিক কোন কোন স্থানে দিতে হবে মনে পড়ছে না। জাদু সিরিজে আছে। আগ্রহীরা বের করে নিবেন।

২৮ নাম্বার হল সুরা যিলযাল থেকে নাস। মূলত জিন আক্রান্ত, ওয়াসওয়াসার আক্রান্তদের জন্য। হারকের মত।

২৯ নাম্বার হল রুকইয়াহ যিনা। ঘুমালে যারা অত্যাচারের স্বীকার হয় তাদের জন্য এটা। এছাড়া যারা বৈধ সম্পর্কে আগ্রহ পান না কিন্তু অবৈধ সম্পর্কে আগ্রহ পান, পর্ণ/মাস্টারবেশনে আসক্ত, সমলিঙ্গ/বিপরিত লিঙ্গের প্রতি অবৈধভাবে আসক্ত তারা এটা শুনতে পারেন।

এছাড়াও (পরের পেজে) আছে ধমকের সুরে তেলাওয়াত। যাদের শরীরে জিন আছে তাদের জন্য। আছে রুকইয়াহ ইলম, পড়াশুনার ব্যাপারে বাধাগ্রস্থরা উপকারী হবে ইংশা আল্লাহ। রুকইয়াহ তাদমির-ক্বিতাল শুনবে রাকির পরামর্শে। নিজের মত করে না শোনাই উচিত। এটাও জিন আক্রান্তদের জন্য।
এর বাইরেও অডিও আছে আমাদের লিস্টে। এত অডিও লাগে না আসলে। কিছুদিন স্টাডি করলেই বুঝতে পারবেন। কিছু অডিওর মধ্যেই সব সীমাবদ্ধ হয়ে যায়। আর ইউটিউবে হাজার হাজার অডিও আছে। আমরা সেগুলোর ব্যাপারে জানি না। এটা যাচাই করাও আমাদের দায়িত্ব না। কেউ জিজ্ঞেস করলে এটাই বলি।

মন্তব্য করুন