আজ আপনাদের একটি রুকইয়ার অডিওর সাথে পরিচয় করে দিতে চাই। নাম “রুকইয়াহ-যিনা”। অদ্ভুত নাম তাই না? একটু পরেই নামকরণের হেতু বুঝতে পারবেন।

কি আছে এই রুকইয়াহতে?

এখানে মূলত কোরানের সেই আয়াতগুলোও আছে, সেখানে যিনার ব্যাপারে আল্লাহ ধমক দিয়েছেন, সতর্ক করেছেন, আযাবের কথা বলেছেন, কিংবা ইসলামিক সালতানাতে যিনাকারীদের দণ্ডের কথা বলেছেন। এছাড়াও এখানে আখিরাতে যিনাকারিদের ভয়াবহ শাস্তির ব্যাপারে কিছু হাদিস আছে। সাথে কিছু আয়াতুল হারক, আর সব শেষে দোয়া।

রুকইয়াহ যিনার বৈশিষ্ট্যঃ

১. এটা বিশেষভাবে সেসব বোনদের জন্য উপকারী, যারা রাত্রিতে জিন সংক্রান্ত ঝামেলা ফেস করেন। উস্তায তিম হাম্বলের ভাষায় “jinn assault at night”। অনেকের ঘুমের মধ্যে মনে হয় কেউ শারীরিকভাবে হেনস্থা করতে চাচ্ছে, আরেকটু পরিষ্কার করে বললে যৌন নির্যাতন করতে চাচ্ছে। ব্যাপারটা অনেক লজ্জা এবং অস্বস্তির হলেও অনেকের জন্য এটাই প্রতিদিনের বাস্তবতা। এটা শুধু মেয়েদের ক্ষেত্রেই না, প্রচুর ছেলেরাও এই সমস্যা ফেস করেন। এই রুকইয়ার অডিওটি এক্ষেত্রে সবচেয়ে বেশি উপকারী হবে ইনশাআল্লাহ।

২. কেউ কেউ বিপরীত লিঙ্গের জিন আক্রান্ত হয়। যার কারণ হচ্ছে, জিন তাকে পছন্দ করে। অথবা অন্য কারণে আক্রান্ত হয়েছে, কিন্তু অনেকদিন ধরে সাথে থাকতে থাকতে জ্বিন তাকে পছন্দ করে ফেলে, তাই যেতে চায় না। এক্ষেত্রে এই রুকইয়াটি উপকারী হবে ইনশাআল্লাহ।

. প্রথম পয়েন্টে বলা বোনদের স্বাভাবিকভাবেই স্বপ্নদোষ এবং বোবায় ধরার সমস্যা বেশি হয়। তাঁরা তো বটেই, এছাড়া এমনিতেই যাদের ঘন ঘন স্বপ্নদোষ হয়, তাদের জন্যও এটা উপকারী হবে ইনশাআল্লাহ।

৪. অনেকে বিবাহবহির্ভূত হারাম সম্পর্কের ব্যাপারে শরীয়তের দৃষ্টিভঙ্গি জানেন, কিন্তু কোন কারণ বশত: বা পরিস্থিতির শিকার হয়ে অনেকদিনের পুরনো সম্পর্ক ছাড়তে পারেন না। এদের ক্ষেত্রে এটা উপকারী হবে ইনশাআল্লাহ।

৫. অনেকে নিজ স্বামীর পরকীয়ার ব্যাপারে অভিযোগ করে থাকেন, তাঁরা চাইলে এই আয়াতগুলো স্বামীর ইসলাহের নিয়াতে তিলাওয়াত করে, আল্লাহর কাছে দোয়া করতে পারেন।

৬. বর্তমান প্রজন্মের তরুণ-তরুণীদের সবচেয়ে বড় সমস্যাগুলোর একটি হচ্ছে পর্ণ এবং মাস্টারবেশন আসক্তি। এদের ক্ষেত্রেও এই রুকইয়াটি উপকারী হবে ইনশাআল্লাহ।

কখন শুনব? কিভাবে শুনব?

সাধারণত প্রতিদিন যে সময় সমস্যা ফেস করে, ওয়াসওয়াসা বেড়ে যায় তখন বা এর একটু আগে থেকেই শোনা ভালো। এছাড়া যখন ইচ্ছা যত ইচ্ছা শোনা যাবে। তবে হ্যাঁ! যতটা গুরুত্ব এবং মনযোগের সাথে শুনবেন আল্লাহ চায়তো উপকার তত বেশি হবে।

আরেকটি বিষয় না বললেই না! তা হচ্ছে শুধুমাত্র এই অডিও শুনে বসে থাকলে হবে না। এসব সমস্যার জন্য বিভিন্ন শাইখদের পরামর্শ এবং (যদি আমাদের গ্রুপ থেকে কিছু বলা হয় সেই) নির্দেশনাগুলোও মেনে চলবেন। উদাহরণস্বরূপ উল্লেখিত প্রথম এবং দ্বিতীয় সমস্যাটির ক্ষেত্রে রুকইয়াহ শোনার পাশাপাশি ভালোভাবে জিনের চিকিৎসার ব্যবস্থা করতে হবে। তৃতীয় সমস্যার ক্ষেত্রে ঘুমের আগের মাসনুন আমল ঠিকমত করতে হবে। আর শেষ সমস্যাটির জন্য অবশ্যই চোখের হিফাজত এবং এসব গুনাহ থেকে বাঁচার অন্যান্য উপায় খুঁজতে হবে।

বিস্তারিত এখানে।

আরেকটা বিষয় বলা দরকার, এটা শায়খ খালিদ আল হিবশির তিলাওয়াত। এই অডিওর শেষে একটু মিসিং ছিল, সেটা যোগ করে দেয়া হয়েছে। আর নিজে তিলাওয়াত করার জন্য কমেন্টে পিডিএফ লিংক দিয়ে দেয়া হবে, তবে সেটা সৌদি প্রিন্ট, আমরা কোন পিডিএফ করিনি এখনও।

রুকইয়াহ যিনা অডিও ডাউনলোড: (ruqayh - zina)

সাইজ: ১৮এমবি (১ঘন্টা ৫মিনিট)

Leave a Reply

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।