Ruqyah Support BD

ফোনে বা অনলাইনে রুকইয়াহ করার ভালোমন্দ – রুকইয়ার সমস্যা সমগ্র ৫

নতুন একটা ট্রেন্ড হচ্ছে, ফোনে বা অনলাইনে রুকইয়াহ করে দেয়া।

প্রথম কথা হল, এভাবে পুরোপুরি রুকইয়ার হক্ব আদায় করা সম্ভব না। এতে অনেক ধরনের খারাপ সিচুয়েশন তৈরি হতে পারে, যেখানে রোগীর পরিবারের কিছু করার থাকবে না। ডিরেকশন দিলেও হয়তো বুঝবে না। উপরন্তু যদি এভাবে রুকইয়া করাটাকেই পেশা বানিয়ে নেয়া হয়, তবে বিষয়টা অনেক খারাপের দিকে মোড় নিতে পারে। মানুষের অজ্ঞতার সুযোগে নারী সেক্সুয়ালি এবিউস হতে পারে। বিশেষতঃ অনলাইনের প্রতারকরা এথেকে ফায়দা লুটতে পারে। আর ইতিমধ্যে হয়তো লুটেছেও…।

দ্বিতীয়তঃ সালাফি আলেমদের মতে এভাবে রুকইয়াহ করা বিদআত। দেশ ও বিদেশের একাধিক আলেমকে আমি এমন ফাতওয়া দিতে শুনেছি। অথচ এখানে সালাফি/আহলে হাদিস রাক্বিরাই অহরহ ফোনে রুকইয়াহ করছে, ঘন্টার পর ঘন্টা, দিনের পর দিন করছে। ইমার্জেন্সি সিচুয়েশনে হঠাৎ একটু তিলাওয়াত করেছে এমন না, বরং ফোনে/অনলাইনেই প্রফেশনালি ঝাড়ফুঁক করছে!! বিষয়টা দুঃখজনক। আয়-রোজগারের জন্য নিজের আদর্শের সাথেই সৎ না থাকলে কিভাবে হবে ভাই?

শেষ কথাঃ

আমি মোটাদাগে বিদআত না বললেও এমন বলব, এতে স্পষ্টতই বেশ কিছু খারাপি আছে, অনেক ফিতনা আর বিপদের সম্ভাবনাও আছে। হঠাৎ প্রয়োজনে দুই-পাঁচ মিনিট রুকইয়াহ করা যেতে পারে, কিন্তু এটাকে কমন নর্মস (স্টান্ডার্ড প্রাকটিস) বানাবেন না। এথেকে দূরে থাকতে পারলেই সবচেয়ে ভাল হয়।
একটা কথা মনে রাখবেন ভাই, আপনি জায়েজের সীমার মধ্যে যতই থাকেন না কেন, সুন্নাহ থেকে যতই দূরে সরবেন, ততই নতুন নতুন সমস্যা বের হবে। আপনি হয়তো ভাববেন এটাই স্বাভাবিক, কিন্তু না! এটা সুন্নাহ থেকে দূরে সরার নগদ প্রতিক্রিয়া। কিন্তু আপনি টের পাচ্ছেন না।

 এর নিরাপদ বিকল্প কি হতে পারে?

– রোগীর পরিবারের কেউ রোগীর কাছে বসে কোরআন বা দোয়া পড়বে, অথবা রুকইয়ার রেকর্ড শোনাবে। আর রাক্বি ফোনে বা অনলাইনে থেকে তাকে গাইড করবে।   রোগীর শরীর থেকে জিন-শয়তান তাড়ানোর জন্য কথা বলা লাগলে বলে শয়তান তাড়ানোর চেষ্টা করবে। এরপরে পরামর্শ দিবে সরাসরি রুকইয়াহ করাতে আর সেলফ রুকইয়াহর জন্য সাজেশন দিয়ে দিবে।

وما علينا الا البلاغ

 


নোটিশ: রুকইয়াহ সাপোর্ট গ্রুপের এডমিনরা আপনাদের কখনও মেসেজ করবে না। গ্রুপে পোস্ট/কমেন্ট করার পর কেউ ইনবক্সে মেসেজ দিয়ে হেল্প করতে চাইলে অবশ্যই প্রমাণসহ এডমিনদের অভিযোগ জানাবেন। নইলে প্রতারিত হলে আমরা দায়ি থাকবো না।

মন্তব্য করুন