জাদুর চিকিৎসায় বরই পাতার গোসল

সিহরের চিকিৎসা এই গোসলটি খুবই উপকারী। সর্বাধিক উপকারিতা বিবেচনায় সিহরের বিভিন্ন চিকিৎসা পদ্ধতির র‍্যাংকিং করলে হয়তো এটা সবার উপরে নাম্বারে থাকবে। ইতিপূর্বে আমরা রুকইয়ার গোসল প্রবন্ধে এবিষয়ে সুদীর্ঘ আলোচনা করেছি, সুতরাং এখানে আর একই কথা পুনরাবৃত্তি করছি না। আজ আমরা সংক্ষেপে বরই পাতা বেটে রুকইয়ার গোসলের রিকোমেন্ডেড পদ্ধতি জানব।

আজ আমরা সংক্ষেপে বরই পাতা বেটে রুকইয়ার গোসলের রিকোমেন্ডেড পদ্ধতি জানব।
এক বালতি গোসলের পানি নিন। এরপর সাতটি বরই পাতা (কুল বরই হলে আরও ভাল) বেটে পানিতে গুলান। (সম্ভব হলে সবুজ পাতা ব্যবহার করুন, না পেলে যেটা পান সেটাই সংগ্রহ করুন এবং পাটায় পিষুন)। এরপর পড়ুন-
১. সূরা ফাতিহা
২. আয়াতুল কুরসী
৩. সূরা ইখলাস, ফালাক, নাস
সবগুলো তিনবার করে।
যদি সম্ভব হয়, আর হাতে সময় থাকে, তাহলে এর সাথে নিচের আয়াতগুলোও পড়তে পারেন (ঐচ্ছিক)।
৪. সুরা আরাফ ১১৭-১২২ (৩বার)
৫. সুরা ইউনুস ৮১-৮২ (৩বার)
৬. সুরা তহা ৬৯ (৩বার)
পড়ার মাঝে মাঝে পানিতে ফুঁ দিতে পারেন। এরপর এখান থেকে তিন ঢোক পানি পান করুন, বাকিটা দিয়ে গোসল করুন।
যদি গোসলের পানি খাওয়ার অনুপযোগী হয় তবে খাওয়ার পানি আলাদা করে নিবেন। এরপরে বরই পাতা পিষে উভয় পানিতে দিয়ে আয়াতগুলো পড়ে উভয় পানিতে ফুঁ দিবেন। এরপরে খাওয়ারটা খেয়ে নিবেন, আর বালতিরটা দিয়ে গোসল করবেন।
ইনশাআল্লাহ প্রথম গোসলেই যাদু নষ্ট হয়ে যাবে। প্রয়োজনে একই নিয়মে আরো কিছুদিন গোসল করুন।

দ্রষ্টব্যঃ

  • এই পানি চুলার আগুনে গরম করবেন না, এর সাথে অন্য পানি মিশাবেন না। শীতকালে গোসল করতে কষ্ট হলে কুসুম গরম পানিতে এই বরই পাতা গুলিয়ে গোসল করতে পারেন। তবে ঠাণ্ডা পানিই উত্তম।
  • যদি এরপরে সাধারণ পানি দিয়ে গোসল করতে চান, তবে করতে পারেন, আপনার ইচ্ছা।
  • আর বরই পাতা না পেলে কর্পূর পাতা অথবা অল্প কর্পুর দিয়ে বা ওটাও না পেলে নিম পাতা দিয়েও একই নিয়মে গোসল করতে পারেন, তবে বরই পাতাই উত্তম।
  • আপনি চাইলে সাথে আরও কিছু আয়াত অথবা রুকইয়ার দোয়া পড়তে পারেন। 
  • এসব আয়াত গোসলখানার বাহিরে পড়বেন। তবে সেখানে দোয়াকালাম পড়ার পরিবেশ না থাকলে আগে বরই পাতা বেটে দোয়াগুলো পড়ে ফুঁ দিন, এরপর গোসলখানায় নিয়ে পানিতে মিশিয়ে গোসল দিন।
আল্লাহ’র রহমতে জাদু-টোনার চিকিৎসায় এই গোসল খুবই উপকারী। বিভিন্ন যুগের অনেক বিখ্যাত আলেমদের সাজেস্টেড পদ্ধতি এটা। আল্লাহ্‌ চাইলে আপনিও উপকার পাবেন।

মন্তব্য করুন