Ruqyah Support BD

রাক্বিদের বিষয়ে দায়মুক্তি

জীবনে সরাসরি রুকইয়াহ করতে দেখেছি দুইজনের। চট্টগ্রামের একটি সেন্টারে। সেও মনে হয় ৩ বছর আগে। গিয়েছিলাম পরিচিত হতে, সেন্টারের সেটআপ দেখতে আর সরাসরি রুকইয়াহ কিভাবে করে, যারা সরাসরি রুকইয়াহ করাতে আসেন তাদেরকে কিভাবে কন্সালটেন্সি দেয়া হয় দেখার জন্য। এরপর আর কোনো সেন্টারে যাই নি, কারও রুকইয়াহ করাও দেখি নি।
যাদের রুকইয়াহ করা স্বচক্ষে দেখেছি তাদের একজনের কাছে এখনো রোগী পাঠাই। আরেজনের কাছে পাঠাই না। অতি বিশ্বস্ত সূত্র থেকে দু’জনের ব্যাপারেই রিভিউ আমার কাছে পৌছেছে। আমি সেগুলোর দাম দেই। যারা বলেন চোখে না দেখলে বিশ্বাস করা যাবে না নেগেটিভ কথা, তাদের জন্য আরেকদিন লিখবো ইংশাআল্লাহ।
আমার বিরুদ্ধে তথা আমাদের গ্রুপের বিরুদ্ধে অভিযোগ আমরা সেন্টারে রোগী পাঠাই না/পাঠাতে চাই না। সেলফ রুকইয়াহ দিয়ে ঠেকিয়ে রাখি, ভুলিয়ে রাখি। এভাবে রোগিকে কষ্ট দেই!
অথচ গ্রুপের কমেন্টগুলো এই কথা বলে না। হাজার হাজার কমেন্ট পাওয়া যাবে যেখানে সেন্টারে যাবার কথা বলেছি আমি। অন্যরাও বলেছে। রাকির লিস্টটাও আমার করা। রয়ে সয়ে গ্রুপে শেয়ার করা হয়। রাকির লিস্টের পোস্টটাই সম্ভবত এই পেইজের সর্বাধিক শেয়ার করা পোস্ট।
যারা এই টাইপের অভিযোগ আমার বিরুদ্ধে করবে তাদের কথার সত্য- মিথ্যা আমার এবং তাদের ফলোয়ার/ফ্রেন্ডরাই যাচাই করবে।
হ্যা রাকির লিস্টের ব্যাপারে কথা উঠতে পারে। বাংলাদেশের সব রাকির নাম/ঠিকানা এখানে নেই। ঐযে বললাম, দুইজনকে দেখেছি রুকইয়াহ করাতে তার মধ্যে একজনের নাম লিস্টে নেই। কেন নেই? এটা ভাবার বিষয়।
ঢাকা শহরেই অনেক রাকি আছে। কিন্তু লিস্টে আছে মাত্র দুই জন। তাও আবার তাদের সবসময় পাওয়া যায় না। কিন্তু অন্যদের অনেকে ফুল টাইম থাকে। কারও কারও কাছে যেতে বলে পরে আফসোস করেছি, কি করলাম, কেন যেতে বলেছিলাম। এই আফসোস আমার সারাজীবন থাকবে।
আমি কোনো রিস্ক নিব না। রিস্কের সম্ভবনাও যেখানে দেখবো তার কথা বলবো না। তাই বলে অন্যরা সব খারাপ তা বলছি না। যাদের ব্যাপারে জানা নেই, কেউ কিছু বলেও নি তাদের ব্যাপারে সুধারনাই রাখি। কেউ আবার এই কথা বলবেন না যে, সবার সেন্টারে গিয়ে গিয়ে তাদের বিষয়ে ধারনা নিয়ে আসি। এটা সম্ভব না। আর আমি কোনো অথরিটিও না। কাজেই সার্টিফিকেশনও আমার দায়িত্ব না। আমি বললাম ভাল আর সে ভাল হয়ে গেল, আমি বললাম ভাল না, আর সে খারাপ হয়ে গেল- বিষয়টা এমন হবার কোনো কারণ নেই।
কাজেই লিস্ট দেখেই যান, বা লিস্টের বাইরেই যান। নিজের দায়িত্বে যাবেন। ফিরে এসে আমাকে চাইলে ফিডব্যাক দিবেন। আপনার ফিডব্যাক গুরুত্বের সাথে বিবেচনা করা হবে। হাশাপের লিংক দিলাম।
পরিষ্কার করে বলতে চাই, যাদের নাম লিস্টে আছে তারা আমার খুব খাতিরের লোক, এমন না। তাদের থেকে % পাই, এমনও না। কয়েকজনকে তো কখনই দেখিনি সামনা-সামনি। আবার যাদের নাম লিস্টে নেই তাদের সাথে কোনো শত্রুতা আছে এমন না। কাজেই উলটাপালটা না বুঝলে ভাল হবে।
*Note: There are 4 external links in this post.

মন্তব্য করুন