Ruqyah Support BD

তাবিজের পোস্টমর্টেম-৩

এমন সৌভাগ্য সবার হয় না। আমার হয়েছে।
২-৩ দিন আগেই তো একটা তাবিজের পিক দেখলাম। কোন কবিরাজ/ বৈদ্য দেয় নি। দিয়েছে হুজুর! তাবিজতো জায়েজ তাই না? মূর্খ লোকেরা অবশ্য নানান কথা বলে। হুজুরদের ভাল অনেকেই দেখতে পারে না, হিংসায় জ্বলে পুড়ে মরে। তাদের মত মূর্খের কথায় আর কি এসে যায়? তো হুজুরতো দিতেই পারে।
তাবিজটা মোটামুটি বড়ই। ধবধবে সাদা কাপড়ে লেখা। সফেদ মনে লিখে দেয়া তাবিজ কি কালো হতে পারে? দেখলেই কেমন যেন একটা পূত পবিত্র ভাব আসে মনে।
আবেগে বেগবান হয়ে প্রথম ছবিটা দেখলাম। বড় তাবিজ হওয়াতে কয়েকটা পিক মিলে একটা তাবিজের ছবি। গোল করে বর্ডার দিয়ে আরবী লেখা। পড়লাম বিসমিল্লাহির রহমানির রহীম। পড়ে আর পড়তে পারি না। হরকত নেই। আবেগের বেলুনটা ফুট্টুস হয়ে চুপসে গেল।
পরের পিকটাতে গেলাম। সুরা নাস লেখা। ছোট্ট একটা সুরা। এর মাঝে দুই তিনটা বানাম বুল, কাটাকুটি। সহ্য হয় বলেন? হুজুর কি নকল করে পাশ করেছে নাকি সন্দেহ হচ্ছে। তওবা, আস্তাগফিরুল্লাহ। হুজুরের নামে এভাবে বললে মুরিদগন আবার আমাকে বানাম বুল বেবে ইরেজার দিয়ে ঘষতে পারে।
পরের ছবিগুলো একেক কর্ণারের। একটাতে লেখা জিবরাঈল, নিচে আবু বকর। আরেকটাতে লেখা ইস্রাফিল, নিচে লেখা উমর, আরেকটাতে লেখা আযারাঈল, নিচে লেখা আলী। আরেকটাতে কি যেন লেখা ছিল আযরাঈলের কথা স্মরণ হওয়াতে ভুলে গেলাম।
সবাইকে ডাকা হয়েছে তাবিজে। কি সুন্দর। কাউকে অসন্তুষ্ট করা যাবে না। সবাইকে খুশি করে যদি ভাল কিছু করা যায় তাহলে খুশি করাই ভাল। একদল মূর্খ অবশ্য বলবে এসব শিরক!
ধুর! বাদ দেন। মূর্খের কথায় কি আসে যায়? ওরা কি হুজুর থেকে বেশি বুগে?
—-