Ruqyah Support BD

সোশ্যাল ওয়াল – রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

Advertisement

Comments Box SVG iconsUsed for the like, share, comment, and reaction icons

2 weeks ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

# দুইটি গুরুত্বপূর্ণ ঘোষণা

*"রুকইয়াহ শারইয়্যাহ : বেসিক" *শিরোনামে আমরা খুব সংক্ষিপ্ত একটি কোর্স শুরু করতে যাচ্ছি।

অল্প কথায় বললে এর আলোচ্য বিষয় হলো, "রুকইয়াহ কী, আমরা কেনো রুকইয়াহ করবো, বিভিন্ন সমস্যা যেমন- জিন, জাদু, বদনজর ও শারীরিক অসুস্থতার জন্য কিভাবে রুকইয়াহ করা যায় এবং নিরাপদে থাকার জন্য কী কী করা উচিত..." এসব বিষয় একদম সংক্ষেপে আলোচনা করা হবে ইনশাআল্লাহ।

শেষ ক্লাসের পর একটি সংক্ষিপ্ত MCQ কুইজ হতে পারে, যাতে সর্বোচ্চ নাম্বারপ্রাপ্ত ৩-৫জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া আলোচ্য বিষয়ের ওপর অতিরিক্ত কিছু প্রশ্নোত্তর পর্বও থাকতে পারে।

কোর্সটিতে ফ্রি এবং পেইড উভয় ট্র্যাকেই জয়েন করা যাবে। পেইড ট্র্যাকে কিছু এক্সট্রা সুবিধা পাওয়া যাবে। নারীপুরুষ সবাই রেজিঃ করতে পারবে এতে। ইনশাআল্লাহ ২৯ ফেব্রুয়ারি ২০২৪ (বৃহঃবার) থেকে ক্লাস শুরু হবে, এবং আনুমানিক ৩ থেকে ৫টি ক্লাসের মাঝে শেষ হবে।

কোর্সের ব্যাপারে বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন করতে দেখুন- ruqyahbd.org/rqc224

________
## **দ্বিতীয়তঃ**

এই মাসের ২১তারিখ চট্টগ্রামের কয়েকজন ভাই রুকইয়াহ শারইয়াহ বিষয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে। এটাতেও নারীপুরুষ উভয়ের জন্য ব্যবস্থা থাকছে।

যারা এব্যাপারে আগ্রহী এবং কাছাকাছি আছেন, একদিন সময় ম্যানেজ করতে পারলে ইনশাআল্লাহ যথেষ্ট উপকার পাবেন।

বিস্তারিত এই লিংকে www.facebook.com/100073500525232/posts/418606237266057/?app=fbl

(আপনাদের সুবিধার্থে লিংকগুলো কমেন্টেও দেয়া হয়েছে)
... See MoreSee Less

# দুইটি গুরুত্বপূর্ণ ঘোষণা*রুকইয়াহ শারইয়্যাহ : বেসিক *শিরোনামে আমরা খুব সংক্ষিপ্ত একটি কোর্স শুরু করতে যাচ্ছি।অল্প কথায় বললে এর আলোচ্য বিষয় হলো, রুকইয়াহ কী, আমরা কেনো রুকইয়াহ করবো, বিভিন্ন সমস্যা যেমন- জিন, জাদু, বদনজর ও শারীরিক অসুস্থতার জন্য কিভাবে রুকইয়াহ করা যায় এবং নিরাপদে থাকার জন্য কী কী করা উচিত... এসব বিষয় একদম সংক্ষেপে আলোচনা করা হবে ইনশাআল্লাহ।শেষ ক্লাসের পর একটি সংক্ষিপ্ত MCQ কুইজ হতে পারে, যাতে সর্বোচ্চ নাম্বারপ্রাপ্ত ৩-৫জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া আলোচ্য বিষয়ের ওপর অতিরিক্ত কিছু প্রশ্নোত্তর পর্বও থাকতে পারে।কোর্সটিতে ফ্রি এবং পেইড উভয় ট্র্যাকেই জয়েন করা যাবে। পেইড ট্র্যাকে কিছু এক্সট্রা সুবিধা পাওয়া যাবে। নারীপুরুষ সবাই রেজিঃ করতে পারবে এতে। ইনশাআল্লাহ ২৯ ফেব্রুয়ারি ২০২৪ (বৃহঃবার) থেকে ক্লাস শুরু হবে, এবং আনুমানিক ৩ থেকে ৫টি ক্লাসের মাঝে শেষ হবে।কোর্সের ব্যাপারে বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন করতে দেখুন- https://ruqyahbd.org/rqc224________
## **দ্বিতীয়তঃ**এই মাসের ২১তারিখ চট্টগ্রামের কয়েকজন ভাই রুকইয়াহ শারইয়াহ বিষয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে। এটাতেও নারীপুরুষ উভয়ের জন্য ব্যবস্থা থাকছে।যারা এব্যাপারে আগ্রহী এবং কাছাকাছি আছেন, একদিন সময় ম্যানেজ করতে পারলে ইনশাআল্লাহ যথেষ্ট উপকার পাবেন।বিস্তারিত এই লিংকে https://www.facebook.com/100073500525232/posts/418606237266057/?app=fbl(আপনাদের সুবিধার্থে লিংকগুলো কমেন্টেও দেয়া হয়েছে)

20 CommentsComment on Facebook

বেসিক কোর্সের রেজিস্ট্রেশন লিংক এবং বিস্তারিত তথ্য ruqyahbd.org/rqc224

চট্টগ্রামের সেমিনারের ব্যাপারে বিস্তারিত www.facebook.com/100073500525232/posts/418606237266057/?app=fbl

এই কোর্স কি ছেলে মেয়ে সবার জন্য..?

Taniya Binte Kamal

Takia Akter Sornaly করবা নাকি?

ক্লাস ক'দিন চলবে?

রুকইয়াহর একটা বই সাজেস্ট করবেন। যেটা থেকে উপকৃত হব।

আস্সালামু আলাইকুম
পেইড কোর্সটা কি বিস্তারিত?
এর আগে রমাদানে এনরোল করেছিলাম ক্লাসগুলো শেষ করতে পারিনি।অপেক্ষা করছিলাম কোর্সের ঘোষণা কখন আসবে!

আস-সালামু আলাইকুম। সংক্ষেপিত কোর্স বলতে কী ভাইয়া গ্রুপে আপনারা সমস্যা অনুযায়ী যেভাবে সাজেশন দেন সেগুলাই আলোচনা হবে নাকি এক্সট্রা কিছুও শেখানো হবে?

রেজিষ্ট্রেশন করেছি আলহামদুলিল্লাহ

Free course regestrn koresi

পিরিয়ড অবস্থায় রুকাইয়ার আমল করা যাবে?
যে সূরা গুলো পড়া হয়?

সখের হস্তশিল্প

একমুঠো স্বপ্ন

আমি পেইড ট্রাকে রুকইয়াহ কোর্স করার জন্য ফরম পূরণ করেছি,কিন্তু ফেসবুক গ্রুপে জয়েন হতে পারছি না।কি করবো?

চট্টগ্রামে কোন ভালো রুকাইয়্যাহ সেন্টার আছে? যেখানে গেলে সত্যিই কাজ হবে?

View more comments

5 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

শ ত্রুর দৃষ্টি থেকে গোপন থাকার আমলঃ

রসুলুল্লাহ সল্লাল্লহু 'আলাইহি ওয়াসাল্লাম যখন মুশরিকদের দৃষ্টি থেকে আত্মগোপন করতে চাইতেন তখন কুরআনুল কারীমের তিনটি আয়াত পড়তেন যার ফলে শ ত্রু রা তাঁকে দেখতে পেত না। আয়াত তিনটি হলোঃ

১। সূরা বানি ইসরাইল - ৪৬
২। সূরা আন নাহল- ১০৮
৩। সূরা জাসিয়াহ - ২৩

ইমাম কুরতুবি রহিমাহুল্লাহ তাফসিরে কুরতুবিতে বলেন, এর সাথে সূরা ইয়াসিনের ১-৯ আয়াত পর্যন্ত পড়ে নেওয়া উচিত যা রসুল সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লাম হিজরতের সময় পড়েছিলেন।

[ সূত্রঃ তাফসিরে মারিফুল কুরআন (সংক্ষিপ্ত) - ৭৮০-৭৮১]
... See MoreSee Less

6 CommentsComment on Facebook

আয়াত গুলো কেউ লিখে দিতে পারবেন??

Ami arek jaiga I dekhesi boni Israel na oi jaiga surah kahf.baki surah golo thik Ek

View more comments

6 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম,,আমার প্রতিবেশী আত্মীয় প্রায় আমাদের ঘরেের সীমানায় আগুন দ্বারা কিছু পুরায় আমরা৷ প্রশ্ন করলে বলে আমি কি জাদু করব। এর আগেও একবার কালোজাদু করেছিলো।যা তার এক কাছের লোক বলেছিল ও তার কথা সত্যি ছিলো।আমার বিয়ে হয়ে ২০২৩ এর দেড় মাসে মাথায় বিয়েটা ভেঙে যায়।বিয়ের দিন আমার পরিহিত পায়জামা হারিয়ে যায় যা পাওয়া যায় না,, যেহতু তারা আমার আত্মীয় তারা আমার বিয়ের সকল কাজে ছিলো।আমার বৈবাহিক ইন্টিমিসি তে অনেক ভয় কর। মনে হয় কষ্টকর।কিন্তু আমি বিয়ে করতে আগ্রহী। মুলত তাদের সাথে জায়গায় জমি নিয়ে ঝামেলা। সারা জীবন তারা আমাদের নানান ভাবে অশান্তি দিয়ে যাচ্ছে।দায়করে পরিএাণ পাবার উপায় চাচ্ছি। আমার পরিবার ইসলামি মন মানসিকতার সম্পন্ন।
... See MoreSee Less

1 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম
আপনি নিচের লিংক থেকে ১১ ও ২০ নং অডিও একবার করে শুনে জানাবেন কেমন লাগলো। একটা শুনে বিশ্রাম নিয়ে আরেকটা শুনতে পারবেন।

www.ruqyahbd.org/download

2 months ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম
দয়া করে পোস্ট টি এপ্রুভ করুন😭
রক্তচাপ বেড়ে গিয়েছে,হার্টবিট বেড়ে গেছে,ঘাড় ব্যাথা এবং প্রচুর গরম হয়।মনে হয় নিচের দিক থেকে উপরের দিকে ধাক্কা মারে,,মাথার পিছনের পাশ অনেক ভারি মনে হয়।শরীর সব সময় মনে হয় কাপতে থাকে,,পায়ের তালু, হাতের তালু জ্বালাপোড়া করে।শরীর অনেক দূর্বল লাগে,নাভির মধ্যে গরম হয়।মাঝে মাঝে ব্যাথা অনুভব হয়।শরীরের ওজন কমে গেছে।সব সমস্যা গুলো দিনের বেলায় বেশি হয়।রাতে একটু কম।পা ঝিম ধরে খুব।মেরুদণ্ড এর গোড়ায় ব্যাথা হচ্ছে কিছুদিন যাবত।প্রচুর চুল পড়ে যায়।চোখে কালো ধোয়ার মত কিছু একটা দেখি।এর মধ্যে ৪ জন রাকির কাছে রুকিয়া করেছি।কিন্তু তেমন কোন ফলাফল পাচ্ছি না।মাঝে মাঝে একটু কমে কিন্তু আবার আগের মত হয়ে যায়। আমি ফ্রান্সে থাকি।এখানকার ৪ জন প্রফেশনাল রাকির কাছে রুকিয়া করিয়েছি।রুকিয়া করার সময় আমার তেমন কোন রিয়াকশন হয় না।
প্রায় ১১ মাস যাবত হচ্ছে।এর জন্য অনেক ডাক্তার দেখিয়েছি এবং টেস্ট করিয়েছি।সব রিপোর্ট নরমাল আছে।আমাকে পরামর্শ দিন এডমিন প্যানেল।আমি খুব চিন্তিত।আল্লাহ মাফ করুক।🥲

... See MoreSee Less

2 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম।

১। আপনার দৈনন্দিন আমলের কী হালত?

২। রুজি হালাল তো?

৩। ঘুম কেমন হয়? স্বপ্নে বিশেষ কিছু দেখেন?

6 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম।

১)আজকে কিছুদিন ধরে খুব বাজে বাজে স্বপ্ন দেখছি(সেক্সুয়াল সব)

২)আমি একটা জিনিস খুব খেয়াল করছি।যেকোনো ছেলেই আমার সাথে সে** করার ইচ্ছা প্রকাশ করে।তারপর আমাকে উল্টাপাল্টা শব্দ বলে।মেসেজ দেই।আমি চাইনা তাদের মেসেজের উত্তর দিতে,তবে মাঝেমধ্যে কেমনে কেমনে জানি আমি নিজেও রেস্পন্স করে ফেলসি নিশ্চয় আমি নিজেও সেখানে সমান দোষী আছি।পরে খুব অনুশোচনা হই,মরে যেতে মন চাই।আমি প্র‍্যাক্টিসিং মুসলিমা।এখন কোন নন মাহরামের সাথে বলিনা,ইন্টোটালি অফ আলহামদুলিল্লাহ।কিন্তু এটা কেন ঘটে?সব ছেলেই কেন এমন হবে।অন্যদের তো এমন হইনা😔আমি খুব ফ্রাস্টেটেড এটা নিয়ে।দয়া করে পরামর্শ দিয়ে অনুগ্রহ করবেন

৩)ইদানিং খুব ভয় পাই ঘুমে হোক বা এমনে
... See MoreSee Less

3 CommentsComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম
রাত্রিতে জ্বিনের সমস্যা
ruqyahbd.org/blog/695/jinn-assault-at-night

গায়ে, ঘরে কোনো তাবিজ থাকলে খুলে নষ্ট করে তওবা করে তারপর রুকইয়াহ শুরু করবেন। নিচের লিংকে বিস্তারিত।
ruqyahbd.org/blog/2168/how-to-destroy-magic-or-amulet-bangla

সকাল, সন্ধ্যা ও ঘুমের আগের মাসনুন আমল প্রতিদিন করবেন। মেয়েরা পিরিয়ড থাকলেও করতে পারবেন।
ruqyahbd.org/blog/387/protection-from-evils-magic-jinn

5 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম।আমি একজন গৃহিণী।আমার হাজব্যান্ড একজন বেকার লোক। সে নয় বছর ধরে বেকার বসে আছে।আমি পাঁচ বছর ধরে বাসায় প্রাইভেট পড়াচ্ছি।তারা ঠিকমতো পারিশ্রমিক দেয় না। ওদের দেওয়া বেতনে আমার জীবনে কোন উন্নতি হচ্ছে না।এটা কি কোনো সমস্যা না কি?
... See MoreSee Less

8 CommentsComment on Facebook

হাসব্যান্ডকে কাজ করতে বলেন।

ওয়া আলাইকুমুস সালাম
আপনার স্বামী কি কাজের চেষ্টা করে না?
আপনাদের ফরজ ইবাদত যথাযথ পালন করা হয়?

Beton na dile Oita chere diye notun tuition dhorun

View more comments

2 weeks ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম।
আমার বয়স ২৪+ অবিবাহিত। আমি একটা কিন্ডার গার্টেনে জব করি আর টিউশনি করি। কয়েক বছর ধরে বিভিন্ন সমস্যায় ভুগতেছি। প্রায় সময় অসুস্থ থাকি। মাথা ব্যাথা, পেট ব্যাথা, দূবর্লতা, বমি ভাব সবসময় থাকে। চোখ ব্যাথা উঠে অনেক। আজান শুনলে কেমন যেন অশ্বস্তি লাগে।নামাজ পড়তে মন চায় না,,,পড়বো পড়বো করে আর পড়িনা। যেদিন পড়ি নামাজ কোরআন পড়ি।তখন শান্তি লাগে। কিন্তু কন্টিনিউ করতে পারিনা। ক্লান্তি অনুভব করি সবসময়।কেউ জোরে কথা বললে বিরক্ত লাগে। ঘুম পায় কিন্তু ঘুৃমাতে পারিনা। হঠাৎই ঘুম ভেঙে যায় তখন ডিপ্রেশনে ভুগি।কান্না পায় অনেক।
বিয়ে নিয়ে ভয় কাজ করে। পরিবারও তেমন বিয়ের ব্যপারে আগ্রহী না। বিয়ে আসলে পরে দিব বলে দেয়।
এখন আমার করণীয় কি দয়া করে পরামর্শ দিন।

... See MoreSee Less

2 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। গায়ে বা ঘরে যে কোন প্রকারের তাবিজ থাকলে বা খুজে পেলে সেগুলা এই লিংকে বলা নিয়মে নষ্ট করবেন। এরপর তওবা করে রুকইয়াহ শুরু করবেনঃ
facebook.com/groups/ruqyahbd/permalink/901157306738256/

এরপর আপনি নিচের লিংক থেকে ১৭ এবং ২০ নং অডিও দুইটা একবার করে শুনে কমেন্ট করে জানাবেন কেমন লেগেছে। একটা শুনে কিছুক্ষণ গ্যাপ দিয়ে আরেকটা শুনবেন। অযু থাকলে ভালো কিন্তু আবশ্যক না। মেয়েরা পিরিয়ড চললেও শুনতে পারবেন।

www.ruqyahbd.org/download

5 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

অনেক সদস্যই সাজেশন পাওয়ার পর আর কোন আপডেট দেননা বা দেওয়ার প্রয়োজন বোধ করেন না। ওই সদস্য কিছুদিন পর আবার একই সমস্যা নিয়ে পোস্ট করেন। অথচ উনাকে আগেই সাজেশন দেয়া হয়েছে। প্রতিদিনই এমন ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। অনেক সদস্য সাজেশন পছন্দ না হলে, পোস্ট ডিলিট করে আবার নতুন পোস্ট করছেন। এডমিন/ মডারেটররা ধৈর্য্য ধরে সময় নিয়ে আপনাদের পোস্ট পড়ে তারপর সাজেশন দেন।

'Please don't take it for granted'
... See MoreSee Less

3 CommentsComment on Facebook

তারা তার পর আর আমল ই করে না। এমন ও আছে

আপডেট দিলে তো আপনারা সাজেশন দেন না

1 week ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামুয়ালাইকুম
আমার মেয়ের বয়স ৩ বছর ৪ মাস হটাত ভয় পেয়ে ৫ দিন কিছু খাচ্ছে না।জোর করে পানি খাওয়াতে হচ্ছে। ডাক্তার মসজিদ এর ইমাম আরও অনেক ভাবে ঝার ফুক দেওয়া হচ্ছে কিন্তু কোন ফল পাচ্ছি না। বাচ্চার অবস্থা খারাপ হয়ে গেছে। এই অবস্থায় আমার করনিয় কি আমাকে সাহায্য করবেন দয়া করে😥😥

... See MoreSee Less

6 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। এখন কি অবস্থা বাচ্চার??

View more comments

2 weeks ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

দুইটা বিষয়,

১। যাদের জাদুর সমস্যা বেশ জটিল। তারা প্রতিদিনের রুকইয়ার সাথে সুরা কাহাফ যুক্ত করলে অধিক উপকার পাবেন ইনশাআল্লাহ।
(পুরাটা না হলেও অন্তত ১০আয়াত পড়ার অভ্যাস করেন। অনেক আলেম তো সকাল সন্ধ্যার যিকরের সাথেও পড়তে বলেন রোগীদেরকে।)

২। নিজেরা শুক্রবার সুরা কাহাফ পড়েন যখন, চেষ্টা করবেন শিশুদেরকেও শোনাতে। কিংবা ১০আয়াত পড়ে ফু দিয়ে দিতে পারেন। দীর্ঘমেয়াদে এটা বাচ্চাদের জন্য অনেক উপকারি হবে ইনশাআল্লাহ।

** আজকে শুক্রবার। সুরা কাহাফ তিলাওয়াত, বেশি বেশি দরুদ, বেশি বেশি দোয়া।
... See MoreSee Less

31 CommentsComment on Facebook

ইনশাআল্লাহ ভাই

পাকিস্তানি একজনের ভিডিও দেখসিলাম, সকাল সন্ধ্যা সূরা কাহফ এর ১০ আয়াত তিলাওয়াত করলে অবশ্যই জিন জাদু থেকে মুক্তি পাবে।

আসসালামুআালাইকুম, আমার বয়স 30 এ পরল আমার বিয়ে কেউ আটকে রাখছে কিনা জানিনা, কিন্তু বিয়ের প্রস্তাব আসে, আমার বায়োডাটা দেখলেই সবাই আগহ প্রকাশ করে,কিন্তু দেখাশুনা করা পযন্ত বিয়ে পযন্ত আগায় না এমতাবস্থায় আমার করনীয় কি? - আমি সব লক্ষণ মিলিয়ে দেখেছি। কিন্তু কোনো লক্ষণ আমার সাথে মেলে না। রুকাইয়া করতে চাই। ।

রুকাইয়ার এ্যাপ্স টা আপনাদের
এখানে যেটা বেসিক রুকাইয়া লিখা এটা আমি সকাল সন্ধ্যা পড়ি এতে কি বদ নজর থেকে মুক্তি পাওয়া সম্ভব

যাকে জাদু করা হয়েছে উনি যদি আমল না করে কারন উনি আল্লাহর রাস্তা থেকে দুরে সরে গেছেন।ওনার বউ যদি আমল গুলা করেন তাহলে কি কাজে দিবে???

আসসালামু আলাইকুম,
নিজে পড়লে যতটুকু কাজ হয় অডিও শুনলে কি ততটুকুই কাজ হয়? যাদের পড়াশুদ্ধ না তারা অডিও শুনলে কি উপকার পাবে?

আসসালামুওয়ালাইকুম ভাইয়া রুকইয়ার সাথে কি মানুষিক ডাক্তার দেখানো যাবে??

অনেক আগে ৫ বছর ডাক্তারের চিকিৎসায় ।জ্বীন যাদুর সমস্যার জন্য এখন ৭/৮ মাস যাবৎ রুকইয়া করছি সরাসরি ও ২ বার করেছি। এখন সাথে ডাক্তার ও দেখাতে চাচ্ছি।

Abdullah Almahmud আসসালামু আলাইকুম ওস্তাদ, প্র্যাগনেন্ট থাকা অবস্থায় মহিলাদের কি ডিটক্স রুকইয়া করানো যাবে?? একটু জবাব দিলে উপকৃত হতাম।

আমি ইন্দোনেশিয়ার এক রাক্বীর ভিভিও দেখেছিলাম, উনি বিবাহ বিচ্ছেদ এবং অসুস্থতার জাদু নষ্টের জন্য এটা পড়েছেন।

এটা কিসের তাবিজ যদি কেউ বলতেন এটা বিছানার নিচে পাওয়া গেছে আজকে। যার বিছানা তিনি অসুস্থ হয়ে পড়েচেন

নিজের জন্য অনেকটা ফরজ করে নিয়েছি প্রথম ১০ আয়াত আলহামদুলিল্লাহ।

আসসালামু আলাইকুম। নিউবর্ন বেবিকে কি কোনো রুকইয়াহর অডিও শোনালে কাজ হবে? বুকের দুধ টানছেনা। শোনালে কোনটা শুনাবো? শারীরিক অসুস্থতার কারণে নিজে রুকইয়াহ করে দিতে পারছিনা। তেমন কেউ নাইও যে করে দিতে পারবে।

Abdullah Almahmud
কোন ১০ আয়াত যদি বলতেন?

Jazakallahu khoiran.

আসসালামুয়ালাইকুম। আমার পোস্ট একটু দেখবেন প্লিজ।

আসসালামু আলাইকুম আমাকে সাহায্য করুর আমার কি ধরনের সমস্যা আমি বুজতে পারি না🙏
১ম থেকে বলি বড় হয়ে গেলে মাপ করিবের
হঠাৎ আমার ওজন কমে যাওয়া
চুল পরতে পরতে মাথা তালু দেখা যায় এখন
চেহেরা নষ্ট হয়ে যাওয়া ব্রন হয় কমে আবার হয় ওষুধ খাই কোন কাজ না হওয়া
পচুর বিয়ে আসে এবং দেখে ও যায় বলে যায় পযন্ত হয়েছে পরবর্তী কোন খুঁজ খবর না পাওয়া
খাওয়া দাওয়া করেতে ভালো লাগে না গুমের ভালো লাগে না গুমের মাঝে সপ্ন দেখা এবং ভয়ংকর সপ্ন দেখা সকালে আর মনে না করতে পারা কি দেখেছি
এখন আপনার সাহায্য করুন আমি এখন কি করবো 🤲

Shahinur Sultana Tamanna

Accha tabij sathy thakle naki namaz hoy na

10 ayat ki protomer naki shesher

আমার ছোট ছেলে 9 বছর বয়স। ও গত দুই বছরে মধ্যে খুবই সহজ ভাবে হিফজ শেষ করেছে মাশাআল্লাহ। ছবক,আমুখতা খুব আনন্দের সাথে শোনাত। এখন হিফজ শেষ হওয়ায় পর থেকে ওর পড়াশুনায় একদম মনোযোগ নেই। ওস্তাদ ডাকলে ও পড়া শোনাতে যায় না। দুষ্টুমি অনেক বেড়ে গেছে। প্রায় সব পড়া ভুলে গেছে। পর পর 3 বার মাসিক পরীক্ষায় একটা প্রশ্নের উত্তর ও দিতে পারে নাই। আমি ছুটিতে আসলে বদনজরের গোসল করাই। ওকে দিয়ে তো বদনজরের রুকইয়াহ করাতে পারব না। আমি মা হিসেবে ওর জন্য কি ধরনের রুকইয়াহ করতে পারি? ওকে অনেক বুঝলাম বদনজরের রুকইয়াহ করতে কিন্তু ও কিছুতেই পড়বে না।

আস-সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ্।
যে কোন যাদু/বিয়ে আটকানোর যাদু ধ্বংসের জন্য প্রতিদিন রুকইয়ার নিয়তে একবার করে সূরাহ্ বাক্বারহ্ তিলাওয়াত করলে এবং মাসনূন আমল নিয়মিত করলে কি যথেষ্ট হবে ইন শাআল্লাহ্?

জাযাকাল্লাহু খইরণ,উস্তাদ।

উস্তাদ,,সকাল -সন্ধার আমল এ্যাপস যে সকাল-সন্ধ্যার কিছু উপকারী দোয়ায়, বিকালের যে দোয়া গুলো টাইটেলে লিখা ঐগুলো যদি কোনোদিন বিকালে পড়া মিস হয়ে যায় তাহলে কি সন্ধায় পড়া যাবে? উপকৃত হবো কি তাহলে কেননা ঐ দোয়াগুলো স্পেসিফিক ভাবে উপরে টাইটেলে দেওয়া বিকালে পড়ুন।

এই পোস্টটা দেখার পর আমি আপনাদের রুকাইয়া অডিও এপস সুরা কাহাফ শুনেছিলাম একাধিকবার। প্রতিবারই শরীরে বেশ রিএকশন হয়েছে, সিহরের রুকাইয়া অডিও এর চেয়ে বেশি রিএকশন হইছে বলা যেতে পারে।
(বিদ্রঃ আমি আহমদ রবিন ভাই এর পরামর্শ অনুযায়ী বিচ্ছেদের জাদু নষ্টের রুকাইয়া করছি)

Amina Sultana

View more comments

1 week ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

মেয়ে বাবু। বয়স নয় মাস,
৪ মাস যাবে খুব অসুস্থ থাকে। হার্টে একটা ছিদ্র ও ধরা পড়েছে। নিসাস নিয়ে গেলে বুকের নিচে গর্তের মত হয়ে যায়। নিসাস নিতে কষ্ট হয়। কিছু খেতে চায় না। শরীরে জোর পায় না।
কিছু দিন আগেও ভাল রকম খেত এবং খুব খেলত

কিছু দিন আগেও নিউমোনিয়া হয়ে হাসপাতালে ভর্তি ছিল।
সকল চিকিৎসা ঠিকঠাক দেয়ার পরও ডাক্তার বলল বুকের গর্ত ঠিক হচ্ছে না কেন বুঝতে পারতেছে না।

ইংগীতে বলল অন্য রকম চিকিৎসা নিয়ে দেখতে।

কিছু দিন আগে বাসায় রাইস কুকারে আশেপাশে ২টা তাবিজের মত কাগজ প্লাস্টিকে মোড়ানো পাই।
উপরে লেখা ছিল আগুনে তাপ আর ভিতরে আরবী লিখা এবং নিচে বাংলায় আমার সৎ মা এর নাম লিখা।

এছাড়াও বালিশের ভিতরে আরো দুইটা কাগজ পাই যার ভিতরে লিখা ছিল আরবী। একটাতে আমার এবং আমার স্ত্রী এর নাম আরেকটা তে আমার স্ত্রী এবং আমার মেয়ের নাম লিখা ছিল।

কিভাবে এসব থেকে মুক্তি পেতে পারি যদি কেউ জানাতেন।
... See MoreSee Less

9 CommentComment on Facebook

তাবিজ জাতীয় যা পেয়েছেন সেগুলা কি করেছেন?

View more comments

1 week ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম। আমি 4 মাসের প্রেগন্যান্ট।

আমি খুব বাজে সপ্ন দেখি। সেক্সুয়াল বিষয় (ইন্টিমট নিয়ে) সপ্ন দেখি এবং আমি নিজেও জড়িত থাকি।মাঝে মাঝে ভুতের সপ্ন ওদেখি। হাসবেন্ড পাসেই থাকে, মেয়ে মাজখানে ঘুমায়। ।এগলা নিয়ে চিন্তাও করি না তারপর ওএমন নোংরা সপ্ন দেখি জা খুব ই খারাপ লাগে আমার।নামাজ পরি তবে মিস জাই মাঝে মাঝে।ঘুমের আগে দুয়া অ পরি।

আজ আমার মেয়ের (৩ বছর) পায়জামা দেখি খুলা।আমরা অবাক হয়ে গেসি আগে কখন এমন হয় নাই। আর মেয়ে নিজেও খুলতে পারবে না ঘুমে আমরা তা জানি। ওকে জিজ্ঞাসা করায় ও সাথে সাথেই বলে ভুত খুলসে অবাক হয়ে গেসি শুনে।
আর আমি ও আজকে সেক্সুয়াল নিয়ে সপ্ন দেখেসি।ঘুমের আগে সুরাহ নাস, ফালাক, ইখলাস, ঘুমের দুয়া, আয়াতুল কুরসি পরে ঘুমিয়েসি তারপর ও কেন এমন হসসে কেউ কি জানেন খুব ভয় লাগসে???
... See MoreSee Less

70 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। খোঁজ খবর করে রাক্বির কাছে গিয়ে সরাসরি রুকইয়া করান। সেটাই ভাল হবে।

View more comments

5 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম।
আমার নাম উম্মে হাবিবা।
২৬ বছর বয়স।
আট বছর হলো বিয়ে হয়েছে।
আল্লাহতালা দুটো ছেলে দিয়েছেন আমাকে।
চার বছর বয়স বর ছেলের।
ছোটটা চার মাস চলছে।
দুটো সন্তানই আমার সিজার করে
দ্বিতীয় সিজারের বেলায় আমার অনেক কষ্ট হয়েছে। শারীরিকভাবে অনেক অসুস্থ ছিলাম। প্রেশারটা বেড়ে গিয়েছে। ভালো মন্দ কোন কথাই শুনতে পারি না হুট করে প্রেসার বেড়ে যায়।
ইদানিং বড় ছেলেটা অনেক জিদ করে।কোন কথাই শুনতে চাই না, লাফালাফি করে, চেচামেচি করে, কিছু বললে অনেক রেগে যায়, আমার দিকে বড় করে তাকিয়ে থাকে, কোন ভাবেই আমার কথা ওকে শোনাতে পারি না।মাঝে অনেক রাগ উঠে যায় খুব মারি। পরে নিজেরই খারাপ লাগে।
বেশ কিছুদিন হলো, একা একা থাকতে পারিনা মানুষের ভিড় ছাড়া, ইদানীং মৃত্যু ভয় খুব কাজ করছে কেন জানি,সব সময় মনে হচ্ছে আমি হয় তো মারা জাব।
এখনি হয়ত মালাকুল মউত আসবেন, রাতে ঘুমাতে পারিনা মনে হয় চোখ বন্ধ করলেই হয়তো আসবেন। জখনি এই চিন্তা মাথায় আসে হাত পা ঠান্ডা হয়ে যায়, শরীর অস্থির লাগে, বুক ধরফর করে,প্রেশার বেড়ে যায়।
কিভাবে কবরে থাকবো তারপর কি হবে, একা একা কেমন করে থাকবো, আমার বাচ্চাকাচ্চার কি হবে, আমার স্বামীর সাথে আর কোনদিনও দেখা হবে না, তাকে ছাড়া কিভাবে থাকবো, এগুলো মাথায় আসছে।

একা থাকলে এমন চিন্তা আসছে, মানুষের ভিড়ে থাকলে তখন খুব একটা মনে হয় না।
ইদানিং অল্পতেই রাগ হয়ে যায়, আমার শ্বশুর ভালো কিছু বললেও সেটা আমার ভালো লাগে না কেন জানি, ম্রিত্তু ভয় আমার জীবন কে দুর্বিষহ করে ফেলছে।
আমি পাঁচ ওয়াক্ত নামাজ কালাম পড়ার চেষ্টা করছি, ছোট বাচ্চার জন্য ফজর নামাজটা পড়তে পারি না। সবসময় জিকির করার চেষ্টায় আছি,তারপরও ভালো লাগছে না। কি করবো আমি। আমার মনের রোগ না অন্য কোন সমস্যা, সিজারের সময় হাতে কেনলা পড়িয়েছিল, বাম হাতের কবজিতেআজ দুই মাস হল ব্যথা, দু তিনটি ডাক্তার দেখিয়েছি অনেক ওষুধ পাতি খেলাম।কোনভাবেই ওই স্থানের ব্যথাটা কমছে না,
মাঝেমধ্যে কেমন জানি লাগে মনে হয় যেন মাথায় ভার হয়ে আছে চাপ ধরে আছে। সারাদিন তেমন কিছু মনে না হলেও সন্ধ্যার পর থেকে খুবই খারাপ লাগে,
আমাকে সাহায্য করুন আমি কি করবো।
... See MoreSee Less

1 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। ঘুম কেমন হয় আপনার? ঘুমালে বিশেষ কোন স্বপ্ন দেখেন আপনি?

3 months ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আসসালামু আলাইকুম
আমার ২০১৮ সালে জ্বীনের আসর হয় তারপর কবিরাজের মাধ্যমে ছাড়ানো হয় আলহামদুলিল্লাহ সুস্থ হয়ে যায় মাঝে মাঝে নাপাকের এবং লাশের সংস্পর্শে আসলে খারাপ লাগতো। এতো বছর সব ঠিক ছিলো ইদানীং আমি অনেক অসুস্থ থাকি বিভিন্ন ডাক্তার দেখাই কোনো রোগ ধরা পড়ে না। একা থাকতে বেশি ভালো লাগে মায়ের সাথে কারনে অকারনে চেঁচামেচি করি ঘুম থেকে উঠলে সারা শরীর ব্যাথা করে ইবাদতে কোনো মন নেই ইবাদতে অনেক আলসেমি লাগে আজানের পর অনেক ঘুম পায় মনে হয় নামাজ না পড়ে ঘুমায় থাকি চেহারা বাজে হয়ে যাচ্ছে দিন দিন খাবার যতই খাই দিন দিন শুধু রোগা হয়ে যাচ্ছি
ছোট বেলা থেকে পড়াই অনেক মনোযোগী ছিলাম এখনো আছি কিন্তু আমার রেজাল্ট খারাপ হচ্ছে বার বার
মানসিক রোগি মনে হয় নিজেকে সারাদিন শুধু নেগেটিভ চিন্তা ভাবনা আসে একটা কাজ শুরু করার আগেই ভাবি এটা ভালো হবে না ঠিকই ভালো হয় না
আমার মনে হয় কালো জাদু করা হইছে
কিন্তু সবাই বলছে জ্বীনের সমস্যা করা যায় এখন

... See MoreSee Less

1 CommentComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। আগের সমস্যাটা কীভাবে সমাধান করেছিলেন? তখন আপনার কী কী অসুবিধা হতো?

1 week ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

.আসসালামু আলাইকুম।
আমি গত বছর হঠাৎ একদিন আল্লাহ ও তার রাসুল নিয়ে মনে নেগেটিভ চিন্তা আসে এবং আমি যথাসম্ভব চেষ্টা করি দূর করার আউজুবিল্লাহ, আমানতুবিল্লাহ আর ইস্তেগফার দোয়া দরুদ পড়তে থাকি।
কিন্তু কিছুতেই যায়নি

আর এখন এত বেশি হইছে যে আমি আমার ঈমান নিয়ে দুশ্চিন্তায় আছি
আমার মনে এখন পুরোপুরি বিশ্বাস কাজ করেনা।
সন্দেহ ডুকে গেছে আল্লাহ ইসলাম নিয়ে পরকাল নিয়ে।
আমি শুধু আল্লাহর কাছে ফিরে আসতে চাই কিছুতেই পারতেছি না পুরোপুরি ঈমান আনতে বিশ্বাস স্থাপন করতে?
আমি আল্লাহর গোলামি করতে চাই বিশ্বাস আনতে চাই।
আমার কি ঈমান আছে এই অবস্থায়।
যা হচ্ছে সব আমার অনিচ্ছায়।
কেউ এর উত্তর দিলে আমি অনেক উপকৃত হবো
১ টা বছর ধরে পাগলের মতো করতেছি কোন সমাধান পাচ্ছি না।
... See MoreSee Less

50 CommentsComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। এটা ব্যতীত আর কোন অসুবিধা আছে আপনার?

ভাই, আপনি একবার এতেকাফ এ বসতে পারেন।
ইবাদত বন্দেগি, ইস্তেগফার, জিকির ইত্যাদির মাধ্যমে নিজেকে ব্যস্ত রাখুন।
বেশি বেশি সুরা ইখলাস, ফালাক ও নাস পড়ুন।
আরো পড়ুন আয়াতুল কুরছি। অর্থসহ কোরআন পড়ুন দৈনিক কমপক্ষে ৫ আয়াত।
আশাকরি উপকৃত হবেন।

পোস্টদাতা এবং এডমিন/মডারেটর ছাড়া অন্য কেউ কমেন্ট করবেন না। কোনো ডাক্তার কমেন্ট করতে চাইলে নিজের যথাযথ পরিচয় দিয়ে কমেন্ট করবেন। উক্ত কমেন্ট পোস্টদাতার রেসপন্সের পরে ডিলিট করা হতে পারে।
সমাধানের নামে কেউ যদি ইনবক্সে ডাকে বা ইনবক্সে নক দেয় তবে রেসপন্স করবেন না। এই গ্রুপের কোনো দায়িত্বশীল কাউকে ইনবক্সে নক কিংবা ইনবক্সে সাজেশন দেয় না।

Amar ek frnd er same problm hoyechilo apu..apni manosik doctor dekhan r jotoi badha asuk namaj continue koren ing sha allah

View more comments

6 days ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

## দুইটি গুরুত্বপূর্ণ ঘোষণা

*"রুকইয়াহ শারইয়্যাহ : বেসিক" *শিরোনামে আমরা খুব সংক্ষিপ্ত একটি কোর্স শুরু করতে যাচ্ছি।

অল্প কথায় বললে এর আলোচ্য বিষয় হলো, "রুকইয়াহ কী, আমরা কেনো রুকইয়াহ করবো, বিভিন্ন সমস্যা যেমন- জিন, জাদু, বদনজর ও শারীরিক অসুস্থতার জন্য কিভাবে রুকইয়াহ করা যায় এবং নিরাপদে থাকার জন্য কী কী করা উচিত..." এসব বিষয় একদম সংক্ষেপে আলোচনা করা হবে ইনশাআল্লাহ।

শেষ ক্লাসের পর একটি সংক্ষিপ্ত MCQ কুইজ হতে পারে, যাতে সর্বোচ্চ নাম্বারপ্রাপ্ত ৩-৫জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া আলোচ্য বিষয়ের ওপর অতিরিক্ত কিছু প্রশ্নোত্তর পর্বও থাকতে পারে।

কোর্সটিতে ফ্রি এবং পেইড উভয় ট্র্যাকেই জয়েন করা যাবে। পেইড ট্র্যাকে কিছু এক্সট্রা সুবিধা পাওয়া যাবে। নারীপুরুষ সবাই রেজিঃ করতে পারবে এতে। ইনশাআল্লাহ ২৯ ফেব্রুয়ারি ২০২৪ (বৃহঃবার) থেকে ক্লাস শুরু হবে, এবং আনুমানিক ৩ থেকে ৫টি ক্লাসের মাঝে শেষ হবে।

কোর্সের ব্যাপারে বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন করতে দেখুন-

ruqyahbd.org/rqc224

________
## **দ্বিতীয়তঃ**

এই মাসের ২১তারিখ চট্টগ্রামের কয়েকজন ভাই রুকইয়াহ শারইয়াহ বিষয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে। এটাতেও নারীপুরুষ উভয়ের জন্য ব্যবস্থা থাকছে।

যারা এব্যাপারে আগ্রহী এবং কাছাকাছি আছেন, একদিন সময় ম্যানেজ করতে পারলে ইনশাআল্লাহ যথেষ্ট উপকার পাবেন।

বিস্তারিত এই লিংকে

www.facebook.com/100073500525232/posts/418606237266057/

মূল পোস্টের লিংক কমেন্টে।
... See MoreSee Less

5 CommentsComment on Facebook

আমার কমেন্ট একটু চেক করেন প্লিজ

আসসালামু আলাইকুম ভাইয়া আমি ' মিম ইসলাম' আপুর সাজেশনে রুকাইয়া করতাছি। তাকে,,, কমেন্ট করতাছি বার বার। সে একবার আসছিলো কিন্তু হইতো ব্যসতো কারণে আমাকে সাজেশন টা দিতে পারে নাই।বার বার কমেন্ট করছি আজকে ৩ দীন ধরে।প্লিজ এখন কি করবো একটু যদি বলতেন

Jamil Bhuyan Masuma Humaira Bhuyan Usama Hasan Bhuyan মুহাম্মাদ রাতুল হুসাইন

লিংকে প্রবেশ করতে গেলে ই-মেইলে সাইন ইন করতে বলছে। এটা করতে হবে?

View more comments

1 week ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

দয়া করে এপ্রুভ করেন
আসসালামু আলাইকুম,,, আমি অনেক বিপদে আছি প্লিজ আমাকে কেও সাহায্য করেন একটু। আমার খুব কাছের একজন পরিবারের মানুষ কে তাবিজ কবচ/ যাদু করা হয়েছে পরিবারের অন্য একজন দ্বারা খুব ভয়ংকর ভাবে।। এখন কিভাবে এই টা থেকে তাকে মুক্ত করতে পারি একটু সাহায্য করেন আমাকে কেও।।

... See MoreSee Less

2 CommentsComment on Facebook

ওয়া আলাইকুমুস সালাম। যার জন্য সাজেশন চেয়েছেন সে কি আপনার মাহরাম?

বাংলা অথবা ইংরেজি লিখে কমেন্ট করবেন। পরামর্শ দিলে রুকইয়া কে করবে তার হয়ে আপনি? অথবা যার সমস্যা সে নিজে রুকইয়া করতে আগ্রহী?

4 weeks ago
সোশ্যাল ওয়াল - রুকইয়াহ গ্রুপ ও পেজের প্রিভিউ

আমার বোন বদ জ্বীন দিয়ে আক্রান্ত। খুবই সমস্যার মধ্যে আছি। আপনারা কোনো সাহায্য করতে পারবেন?
... See MoreSee Less

1 CommentComment on Facebook

আসসালামু আলাইকুম। সমস্যা গুলো বিস্তারিত লিখুন কমেন্টে।



Load more

Cover for Ruqyah Support BD

129,106
Ruqyah Support BD

Ruqyah Support BD

কুফরি-শিরকি কবিরাজি নির্মূল এবং সুন্নাহসম্মত রুকইয়ার প্রসারে নিয়োজিত Ruqyah Support BD'র অফিসিয়াল পেজ।

Comments Box SVG iconsUsed for the like, share, comment, and reaction icons

যারা রুকইয়াহ বিষয়ে জানতে আগ্রহী, তাদের জন্য দুইটি গুরুত্বপূর্ণ ঘোষণা
-----
"রুকইয়াহ শারইয়্যাহ : বেসিক" শিরোনামে আমরা খুব সংক্ষিপ্ত একটি কোর্স শুরু করতে যাচ্ছি।
অল্প কথায় বললে এর আলোচ্য বিষয় হলো, "রুকইয়াহ কী, আমরা কেনো রুকইয়াহ করবো, বিভিন্ন সমস্যা যেমন- জিন, জাদু, বদনজর ও শারীরিক অসুস্থতার জন্য কিভাবে রুকইয়াহ করা যায় এবং নিরাপদে থাকার জন্য কী কী করা উচিত..." এসব বিষয় একদম সংক্ষেপে আলোচনা করা হবে ইনশাআল্লাহ।
শেষ ক্লাসের পর একটি সংক্ষিপ্ত MCQ কুইজ হতে পারে, যাতে সর্বোচ্চ নাম্বারপ্রাপ্ত ৩-৫জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া আলোচ্য বিষয়ের ওপর অতিরিক্ত কিছু প্রশ্নোত্তর পর্বও থাকতে পারে।

কোর্সটিতে ফ্রি এবং পেইড উভয় ট্র্যাকেই জয়েন করা যাবে। পেইড ট্র্যাকে কিছু এক্সট্রা সুবিধা পাওয়া যাবে। নারীপুরুষ সবাই রেজিঃ করতে পারবে এতে।
ইনশাআল্লাহ ২৯ ফেব্রুয়ারি ২০২৪ (বৃহঃবার) থেকে ক্লাস শুরু হবে, এবং আনুমানিক ৩ থেকে ৫টি ক্লাসের মাঝে শেষ হবে।

কোর্সের ব্যাপারে বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন করতে দেখুন- ruqyahbd.org/rqc224

----
দ্বিতীয়তঃ
এই মাসের ২১তারিখ চট্টগ্রামের কয়েকজন ভাই রুকইয়াহ শারইয়াহ বিষয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে। এটাতেও নারীপুরুষ উভয়ের জন্য ব্যবস্থা থাকছে।
যারা এব্যাপারে আগ্রহী এবং কাছাকাছি আছেন, একদিন সময় ম্যানেজ করতে পারলে ইনশাআল্লাহ যথেষ্ট উপকার পাবেন।
বিস্তারিত এই লিংকে www.facebook.com/100073500525232/posts/418606237266057/?app=fbl
... See MoreSee Less

1 week ago
যারা রুকইয়াহ বিষয়ে জানতে আগ্রহী, তাদের জন্য দুইটি গুরুত্বপূর্ণ ঘোষণা
-----
রুকইয়াহ শারইয়্যাহ : বেসিক শিরোনামে আমরা খুব সংক্ষিপ্ত একটি কোর্স শুরু করতে যাচ্ছি।
অল্প কথায় বললে এর আলোচ্য বিষয় হলো, রুকইয়াহ কী, আমরা কেনো রুকইয়াহ করবো, বিভিন্ন সমস্যা যেমন- জিন, জাদু, বদনজর ও শারীরিক অসুস্থতার জন্য কিভাবে রুকইয়াহ করা যায় এবং নিরাপদে থাকার জন্য কী কী করা উচিত... এসব বিষয় একদম সংক্ষেপে আলোচনা করা হবে ইনশাআল্লাহ।
শেষ ক্লাসের পর একটি সংক্ষিপ্ত MCQ কুইজ হতে পারে, যাতে সর্বোচ্চ নাম্বারপ্রাপ্ত ৩-৫জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া আলোচ্য বিষয়ের ওপর অতিরিক্ত কিছু প্রশ্নোত্তর পর্বও থাকতে পারে।কোর্সটিতে ফ্রি এবং পেইড উভয় ট্র্যাকেই জয়েন করা যাবে। পেইড ট্র্যাকে কিছু এক্সট্রা সুবিধা পাওয়া যাবে। নারীপুরুষ সবাই রেজিঃ করতে পারবে এতে।
ইনশাআল্লাহ ২৯ ফেব্রুয়ারি ২০২৪ (বৃহঃবার) থেকে ক্লাস শুরু হবে, এবং আনুমানিক ৩ থেকে ৫টি ক্লাসের মাঝে শেষ হবে।কোর্সের ব্যাপারে বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন করতে দেখুন- https://ruqyahbd.org/rqc224----
দ্বিতীয়তঃ
এই মাসের ২১তারিখ চট্টগ্রামের কয়েকজন ভাই রুকইয়াহ শারইয়াহ বিষয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে। এটাতেও নারীপুরুষ উভয়ের জন্য ব্যবস্থা থাকছে।
যারা এব্যাপারে আগ্রহী এবং কাছাকাছি আছেন, একদিন সময় ম্যানেজ করতে পারলে ইনশাআল্লাহ যথেষ্ট উপকার পাবেন।
বিস্তারিত এই লিংকে https://www.facebook.com/100073500525232/posts/418606237266057/?app=fbl

7 CommentsComment on Facebook

মুশফিক জামিল

Saleha Begum

আপনাদের এডভান্স লেভেলের কোর্স কি কখনো আসবে না?

সব জেলাতে রুকাইয়া বিষয়ক সেমিনার হলে সবার জন্য ভালো হতো।। অনেকে জানেওনা বিষয় টি

class ki facebook group a hobe?

বারাকাল্লাহ ফি

রুকাইয়ার রাক্বি হওয়ার জন্য কোন কোর্স কি আপনাদের পক্ষ থেকে করানো হয়???

View more comments

জিন-শয়তান টাকাপয়সা চুরি করলে করণীয়!
---
[ক]
প্রথম কথা হল, জিনের সমস্যার জন্য বাড়ি থেকে জিনিসপত্র হারিয়ে যাওয়া কি সম্ভব?
উত্তর হচ্ছে - হ্যাঁ, সম্ভব। জিনরা কোনও হালকা বা ভারি জিনিস এক স্থান থেকে অন্য স্থানে নিতে পারে, কিছু চুরি করতে পারে, এটা খুবই স্বাভাবিক একটা ব্যাপার। বিশুদ্ধ হাদিসে এবং কোরআনেও এর ইঙ্গিত পাওয়া যায়।
তবে কোনও কিছু হারালেই জিনের ঘাড়ে চাপানো উচিত হবে না। আগে ভালোভাবে চারপাশে খুঁজে দেখা দরকার, বাহ্যিক সতর্কতা বা নিরাপত্তা মজবুত করা দরকার। এরপরেও নিয়মিত হতে থাকলে তখন অন্য কিছু ভাবা যাবে।
আরেকটি বিষয় হলো, অনেকে টাকা পয়সা হারালে কিংবা কিছু চুরি হলে গণক-কবিরাজের কাছে যায়, গিয়ে জিজ্ঞেস করে জিনিসগুলো কোথায় আছে। এরকম কাজ কখনওই করা যাবে না। জাদু বা জ্যোতিষবিদ্যা চর্চারকারীদের কথা বিশ্বাস করলে ঈমানের ক্ষতি হবে। এ ব্যাপারে হাদিস খুব স্পষ্ট সতর্কবার্তা আছে।
---
[খ]
এধরনের ঘটনা কখন দেখা যায়?
১. কোনো বাড়িতে জিনের সমস্যা আছে, বিভিন্নভাবে বাড়ির বাসিন্দাদের বিরক্ত করে, সেখানে এরকম জিনিস হারিয়ে যাওয়া কিংবা এক জায়গার জিনিস অস্বাভাবিকভাবে অন্য জায়গায় দেখা যেতে পারে।
২. কারও অনেকদিন যাবত জিন-জাদুর সমস্যা আছে, জিনেরা যেভাবে পারে ক্ষতি করে। এরকম ক্ষেত্রেও কিছু চুরির ঘটনা হতে পারে।
৩. জাদু আক্রান্ত কারও কারও ব্যবহারের জিনিসপত্র জিনের দ্বারা চুরি করিয়ে সেটা দিয়ে শয়তান জাদুকর আবার ক্ষতি করে বা করার চেষ্টা করে।
৪. ওপরের মত পুরাতন কোনো ঘটনার জের ছাড়াও বিচ্ছিন্নভাবে জিনের মাধ্যমে এক-দুইটা চুরি হতে পারে। তবে এমনটা বিরল।
---
[গ]
আমাদের করণীয় কী?
১. সকাল-সন্ধ্যা ঘুমের আগের জিকির নিয়মিত করা। এতে কোনো অবহেলা না করা। বাড়িতে প্রবেশের ও বের হওয়ার দোয়া পড়া।
২. টাকাপয়সা বা গুরুত্বপূর্ণ জিনিস রাখার সময় বিসমিল্লাহ বলে রাখা। বিসমিল্লাহ বলে ড্রয়ার বা আলমারি বন্ধ করা।
৩. ঘরে ছবি/তাবিজ/মুর্তি জাতীয় কিছু থাকলে সাফ করা। সন্দেহজনক কিছু পেলে জাদু নষ্টের নিয়মমাফিক নষ্ট করা। ঘরে ইসলামি পরিবেশ বজায় রাখা।
৪. "বাড়িতে জিনের সমস্যা থাকলে করণীয়" লেখার কাজগুলো একটা একটা করে করা। প্রতিটা ৩দিন করে করা যায়। চাইলে একসাথে একাধিকও করা যাবে।
৫. নিয়মিত জাকাত প্রদান করা। এবং যা কিছুই আয় হোক, এটা থেকে নিয়মিত বরকতের নিয়তে দান-সদকাহ করা।
৬. কিছু হারিয়ে গেলে নবিজি সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লামের শেখানো {إِنَّا لِلَّهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُونَ – اللَّهُمَّ أْجُرْنِي فِي مُصِيبَتِي وَأَخْلِفْ لِي خَيْرًا مِنْهَا} দোয়াটি পড়া।
-
(প্রয়োজনীয় লিংক কমেন্টে থাকছে)

... See MoreSee Less

1 week ago
জিন-শয়তান টাকাপয়সা চুরি করলে করণীয়!
---
[ক]
প্রথম কথা হল, জিনের সমস্যার জন্য বাড়ি থেকে জিনিসপত্র হারিয়ে যাওয়া কি সম্ভব?
উত্তর হচ্ছে - হ্যাঁ, সম্ভব। জিনরা কোনও হালকা বা ভারি জিনিস এক স্থান থেকে অন্য স্থানে নিতে পারে, কিছু চুরি করতে পারে, এটা খুবই স্বাভাবিক একটা ব্যাপার। বিশুদ্ধ হাদিসে এবং কোরআনেও এর ইঙ্গিত পাওয়া যায়।
তবে কোনও কিছু হারালেই জিনের ঘাড়ে চাপানো উচিত হবে না। আগে ভালোভাবে চারপাশে খুঁজে দেখা দরকার, বাহ্যিক সতর্কতা বা নিরাপত্তা মজবুত করা দরকার। এরপরেও নিয়মিত হতে থাকলে তখন অন্য কিছু ভাবা যাবে।
আরেকটি বিষয় হলো, অনেকে টাকা পয়সা হারালে কিংবা কিছু চুরি হলে গণক-কবিরাজের কাছে যায়, গিয়ে জিজ্ঞেস করে জিনিসগুলো কোথায় আছে। এরকম কাজ কখনওই করা যাবে না। জাদু বা জ্যোতিষবিদ্যা চর্চারকারীদের কথা বিশ্বাস করলে ঈমানের ক্ষতি হবে। এ ব্যাপারে হাদিস খুব স্পষ্ট সতর্কবার্তা আছে।
---
[খ]
এধরনের ঘটনা কখন দেখা যায়?
১. কোনো বাড়িতে জিনের সমস্যা আছে, বিভিন্নভাবে বাড়ির বাসিন্দাদের বিরক্ত করে, সেখানে এরকম জিনিস হারিয়ে যাওয়া কিংবা এক জায়গার জিনিস অস্বাভাবিকভাবে অন্য জায়গায় দেখা যেতে পারে।
২. কারও অনেকদিন যাবত জিন-জাদুর সমস্যা আছে, জিনেরা যেভাবে পারে ক্ষতি করে। এরকম ক্ষেত্রেও কিছু চুরির ঘটনা হতে পারে।
৩. জাদু আক্রান্ত কারও কারও ব্যবহারের জিনিসপত্র জিনের দ্বারা চুরি করিয়ে সেটা দিয়ে শয়তান জাদুকর আবার ক্ষতি করে বা করার চেষ্টা করে।
৪. ওপরের মত পুরাতন কোনো ঘটনার জের ছাড়াও বিচ্ছিন্নভাবে জিনের মাধ্যমে এক-দুইটা চুরি হতে পারে। তবে এমনটা বিরল।
---
[গ]
আমাদের করণীয় কী?
১. সকাল-সন্ধ্যা ঘুমের আগের জিকির নিয়মিত করা। এতে কোনো অবহেলা না করা। বাড়িতে প্রবেশের ও বের হওয়ার দোয়া পড়া।
২. টাকাপয়সা বা গুরুত্বপূর্ণ জিনিস রাখার সময় বিসমিল্লাহ বলে রাখা। বিসমিল্লাহ বলে ড্রয়ার বা আলমারি বন্ধ করা।
৩. ঘরে ছবি/তাবিজ/মুর্তি জাতীয় কিছু থাকলে সাফ করা। সন্দেহজনক কিছু পেলে জাদু নষ্টের নিয়মমাফিক নষ্ট করা। ঘরে ইসলামি পরিবেশ বজায় রাখা।
৪. বাড়িতে জিনের সমস্যা থাকলে করণীয় লেখার কাজগুলো একটা একটা করে করা। প্রতিটা ৩দিন করে করা যায়। চাইলে একসাথে একাধিকও করা যাবে।
৫. নিয়মিত জাকাত প্রদান করা। এবং যা কিছুই আয় হোক, এটা থেকে নিয়মিত বরকতের নিয়তে দান-সদকাহ করা।
৬. কিছু হারিয়ে গেলে নবিজি সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লামের শেখানো {إِنَّا لِلَّهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُونَ – اللَّهُمَّ أْجُرْنِي فِي مُصِيبَتِي وَأَخْلِفْ لِي خَيْرًا مِنْهَا} দোয়াটি পড়া।
-
(প্রয়োজনীয় লিংক কমেন্টে থাকছে)

2 CommentsComment on Facebook

বাড়িতে জিনের সমস্যা? ruqyahbd.org/blog/3853/horror-incidents-in-home-and-cure

সকাল-সন্ধ্যা এবং ঘুমের আগের মাসনুন আমল ruqyahbd.org/masnun



Load more